যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত স্পেস অ্যাপস চ্যালেঞ্জে বিজয়ী হয়েছে বাংলাদেশের টিম অলিক। ১৩৯৫টি দলকে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার খেতাব অর্জন করে বাংলাদেশ দল। গত ১৬ ফেব্রুয়ারি এই ফল ঘোষণা করা হয়।

নাসায় বাংলাদেশের এই বিশ্বজয়ের পর এবার ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৮’ এর আয়োজক কমিটির পক্ষ থেকে বাংলাদেশের বিজয়ী দল ‘টিম অলিক’কে নাসার কেনেডি স্পেস সেন্টার ভ্রমণের আমন্ত্রণ জানানো হয়েছে।

বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব অর্জন করা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দল ‘টিম অলিক’ এর জয়েন কনভেনার হিসেবে রয়েছেন প্রযুক্তিবিদ আরিফুল হাসান অপু। বিজয়ী দলের প্রোগ্রাম কনভেনার হিসেবে নাসা ভ্রমণে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন।

নাসা আর্থ সায়েন্স ডিভিশন এর ভারপ্রাপ্ত উপপরিচালক পলা বনতেমপি স্বাক্ষরিত এক চিঠিতে বুধবার  তাদেরকে এ সংক্রান্ত একটি আমন্ত্রণ পত্র প্রেরণ করা হয়। পত্রে আগামী ২১ থেকে ২৩ জুলাই নাসা আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলাদেশ ইনোভেশন ফোরামের ফাউন্ডার আরিফুল হাসান অপু বলেন, এটা আমাদের দীর্ঘ ৫(পাঁচ) বছর লেগে থাকার ফল। সবাই দোয়া করবেন আমরা যেন দেশের জন্য আরও ভাল কিছু করতে পারি।